Monday, March 2nd, 2020




রাজশাহী নগর আ.লীগের সভাপতি-সম্পাদক পদে পুরাতনরাই

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আগামী তিন বছরের জন্য শীর্ষ দুই নেতৃত্বে পুরাতনদের নাম ঘোষণা করা হয়েছে।

আজ রোববার দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক হিসেবে ডাবলু সরকারের নাম পুনঃঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘গ্রহণযোগ্য নেতাদের দিয়ে আওয়ামী লীগ পরিচালিত হবে। ভোগের লিপ্সা ও ক্ষমতার দম্ভ ত্যাগ করতে হবে। আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে। ক্ষমতা চিরস্থায়ী নয়। মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে। নেতা বেড়ে যাচ্ছে। কমিটি করতে গিয়ে পকেট কমিটি করবেন না। নিজস্ব বলয়, নিজস্ব সিন্ডিকেট তৈরি করা যাবে না। সুবিধাবাদীরা সুসময়ে আছে দুঃসময়ে থাকে না। ত্যাগী নেতাদের দিয়ে দলকে ঢেলে সাজাতে হবে।’

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ, ভোটের রাজনীতিতে ব্যর্থ। এখন তারা চক্রান্তে ব্যস্ত। বাংলাদেশের জনগণ বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না।’

এর আগে আজ বেলা সাড়ে ১১টার দিকে বেলুন-ফেস্টুন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দলের উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল খালেক ও অধ্যাপক সাইদুর রহমান খান প্রমুখ।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সম্মেলনে রাজশাহী মহানগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ডের নেতাকর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৫ অক্টোবর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। আর সাধারণ সম্পাদক পদে ভোটের মাধ্যমে নির্বাচিত হন ডাবলু সরকার। বিগত সাড়ে পাঁচ বছর ধরে লিটন-ডাবলু রাজশাহী নগর আওয়ামী লীগকে নেতৃত্ব দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ